সোমবার, ০৬ মে ২০২৪, ০১:৫৫ পূর্বাহ্ন

আজ ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী

আজ ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী

স্বদেশ ডেস্ক:

বিএনপির ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। দিবসটি উপলক্ষ্যে দুদিনের কর্মসূচি ঘোষণা করেছে সংগঠনটি। এর মধ্যে রয়েছে আজ সকাল ৯টায় সব ইউনিট কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন ও রাজধানীর মহানগর নাট্যমঞ্চে ছাত্রসমাবেশ। আগামীকাল ছাত্রদলের প্রতিটি জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয় ইউনিটে ছাত্র সমাবেশ করবে সংগঠনটির নেতাকর্মীরা।

১৯৭৯ সালের ১ জানুয়ারি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ছাত্রদল গঠন করেন। আশির দশকে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ছাত্র সংসদে ছাত্রদলের উল্লেখযোগ্য অবস্থান ছিল। নব্বইয়ে স্বৈরাচারবিরোধী আন্দোলন বা এর পরবর্তী সময়ে বিভিন্ন আন্দোলন-সংগ্রামেও সামনের সারিতে দেখা গেছে সংগঠনটিকে। কিন্তু বর্তমান সময়ে আন্দোলন-সংগ্রামে সংগঠনটির সে ধরনের ভূমিকা দৃশ্যমান নয়।

২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিলে ফজলুর রহমান খোকন সভাপতি ও ইকবাল হোসেন শ্যামল সাধারণ সম্পাদক নির্বাচিত হন। পরে ৬০ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়। দুই বছরের মেয়াদ শেষ হলেও কেন্দ্রীয় কমিটি পূর্ণাঙ্গ কমিটি করতে পারেনি।

এখন মেয়াদোত্তীর্ণ কেন্দ্রীয় কমিটি ভেঙে নতুন কমিটিরও দাবি করছেন সংগঠনটির নেতাকর্মীরা। তবে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল জানান, ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি পূর্ণাঙ্গ ও ঢাকা মহানগর ইউনিটের কমিটি চলতি জানুয়ারির মধ্যেই একসঙ্গে ঘোষণা করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877